সংগৃহিত
খেলা

রোমান সানাকে ফিরতে হবে যোগ্যতা দিয়ে

ক্রীড়া ডেস্ক: ক্ষমা চেয়ে জাতীয় দলে ফিরতে ফেডারেশনকে চিঠি দিয়েছিলেন আরচার রোমান সানা। তার সেই আবেদন নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি ফেডারেশনে। তবে রোমানকে ফেডারেশন ক্ষমা করলেও আগামীতে তাকে জাতীয় দলে ফিরতে হবে যোগ্যতার প্রমাণ দিয়ে। সেই প্রমাণের অন্যতম ক্ষেত্র হচ্ছে জাতীয় চ্যাম্পিয়নশিপ। সেখানে তিনি হয়েছেন ব্যর্থ। রিকার্ভ এককে ব্রোঞ্জ নিয়েই তাকে থাকতে হয়েছে সন্তুষ্ট।

এ ইভেন্টে এখন দেশসেরা আরচার হাকিম আহমেদ রুবেল। সেমিফাইনালে সেই রুবেলের কাছেই হেরেছিলেন রোমান সানা। বাংলাদেশ পুলিশের এই আরচার ফাইনালে ওঠার লড়াইয়ে আনসারের রোমানকে হারিয়েছিলেন ৭-৩ সেটে। তারপর ফাইনালে রুবেল হারিয়েছেন সাকিব মোল্লাকে, যিনি সেমিফাইনালে তীরন্দাজ সংসদের মোহাম্মদ রাফিকে হারিয়েছেন।

রোমান সানা তীর হাতে ব্যর্থ হলেও নিজের সাফল্য ধরে রেখেছেন তার স্ত্রী দিয়া সিদ্দিকী। রিকার্ভ এককের ফাইনালে দিয়া হারিয়েছেন বাংলাদেশ পুলিশের জ্যোতি রানী চাকমাকে। এ নিয়ে এ ইভেন্টে টানা তিনবার চ্যাম্পিয়ন হলেন দিয়া সিদ্দিকী।

জাতীয় চ্যাম্পিয়নশিপে ভালো করলে জাতীয় দলে ফেরার ক্ষেত্রে নিজের যোগ্যতা প্রমাণ করতে পারতেন নিজ থেকে সরে যাওয়া এই আরচার। ফেডারেশনও তখন তাকে ক্ষমার বিষয়টি বিবেচনার সূত্র পেতো। কিন্তু তীর হাতে ব্যর্থ হওয়ার পর আলোচনার বাইরেই চলে গেলেন রোমান সানা।

এ মাসেই তুরস্কের আন্তালিয়ায় বসবে আরচারি ওয়ার্ল্ড কোটা টুর্নামেন্ট এবং ওয়ার্ল্ড কাপ স্টেজ-৩ টুর্নামেন্ট। ১৪ থেকে ২৩ জুন অনুষ্ঠিতব্য এই দুটি প্রতিযোগিতার জন্য আগেই দল চূড়ান্ত করেছিলেন জার্মান কোচ মার্টিন ফ্রেডরিক। রিকার্ভ পুরুষ বিভাগে খেলবেন মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল, সাগর ইসলাম, রামকৃষ্ণ সাহা। রিকার্ভ নারী বিভাগে খেলবেন দিয়া সিদ্দিকী ও সীমা আক্তার সিমু।

কোচ রোববার সন্ধ্যায় বলেন, ‘এই টুর্নামেন্টের জন্য আগেই দল চূড়ান্ত করা হয়েছিল। কারণ, ভিসাসহ বেশ কিছু প্রক্রিয়ার বিষয় আছে এখানে। তবে রোমান সানার সামনে সুযোগ আসবে নিজেকে প্রমাণের।,

তুরস্কের দুটি টুর্নামেন্টকে বড় মাপের উল্লেখ করে বাংলাদেশের কোচ বলেন, ‘৮০টির বেশি দেশ এখানে খেলবে। অনেক বড় মাপের আসর। আমাদের চেষ্টা থাকবে এখানে ভালো কিছু করার। যাদের নিয়ে দল গড়েছি তারা এ সময়ে দেশের সেরা আরচার।’

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

তিস্তায় বিপৎসীমার ওপরে পানি, নিম্নাঞ্চল প্লাবিত

নিজস্ব প্রতিবেদক: ভারতের উত্তর সি...

সিলেটে সাড়ে ৮ লাখ মানুষ পানিবন্দি

নিজস্ব প্রতিবেদক : ভারতের মেঘালয়...

কক্সবাজারে পাহাড় ধস, নিহত ৯

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজার জেলার...

আজ খুলছে অফিস, চলবে নতুন সময় অনুযায়ী

নিজস্ব প্রতিবেদক: ঈদের ছুটির পর আ...

সম্পর্ক বাড়াতে উত্তর কোরিয়ায় পুতিন

আন্তর্জাতিক ডেস্ক: রুশ প্রেসিডেন্...

বাংলাদেশের বোলিং চ্যালেঞ্জিং

ক্রীড়া ডেস্ক: গত নভেম্বরের কথা। ব...

আগামী ২৬ জুন খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ঈদুল আজহা ও গ্র...

বিষাক্ত মদপানে ভারতে নিহত ৩৪

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে বিষাক্ত...

মিয়ানমার থেকে গুলি আসলে পাল্টা গুলি

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্...

টিপু-প্রীতি হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শাহজাহ...

লাইফস্টাইল
বিনোদন
খেলা