সংগৃহিত
খেলা

রোমান সানাকে ফিরতে হবে যোগ্যতা দিয়ে

ক্রীড়া ডেস্ক: ক্ষমা চেয়ে জাতীয় দলে ফিরতে ফেডারেশনকে চিঠি দিয়েছিলেন আরচার রোমান সানা। তার সেই আবেদন নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি ফেডারেশনে। তবে রোমানকে ফেডারেশন ক্ষমা করলেও আগামীতে তাকে জাতীয় দলে ফিরতে হবে যোগ্যতার প্রমাণ দিয়ে। সেই প্রমাণের অন্যতম ক্ষেত্র হচ্ছে জাতীয় চ্যাম্পিয়নশিপ। সেখানে তিনি হয়েছেন ব্যর্থ। রিকার্ভ এককে ব্রোঞ্জ নিয়েই তাকে থাকতে হয়েছে সন্তুষ্ট।

এ ইভেন্টে এখন দেশসেরা আরচার হাকিম আহমেদ রুবেল। সেমিফাইনালে সেই রুবেলের কাছেই হেরেছিলেন রোমান সানা। বাংলাদেশ পুলিশের এই আরচার ফাইনালে ওঠার লড়াইয়ে আনসারের রোমানকে হারিয়েছিলেন ৭-৩ সেটে। তারপর ফাইনালে রুবেল হারিয়েছেন সাকিব মোল্লাকে, যিনি সেমিফাইনালে তীরন্দাজ সংসদের মোহাম্মদ রাফিকে হারিয়েছেন।

রোমান সানা তীর হাতে ব্যর্থ হলেও নিজের সাফল্য ধরে রেখেছেন তার স্ত্রী দিয়া সিদ্দিকী। রিকার্ভ এককের ফাইনালে দিয়া হারিয়েছেন বাংলাদেশ পুলিশের জ্যোতি রানী চাকমাকে। এ নিয়ে এ ইভেন্টে টানা তিনবার চ্যাম্পিয়ন হলেন দিয়া সিদ্দিকী।

জাতীয় চ্যাম্পিয়নশিপে ভালো করলে জাতীয় দলে ফেরার ক্ষেত্রে নিজের যোগ্যতা প্রমাণ করতে পারতেন নিজ থেকে সরে যাওয়া এই আরচার। ফেডারেশনও তখন তাকে ক্ষমার বিষয়টি বিবেচনার সূত্র পেতো। কিন্তু তীর হাতে ব্যর্থ হওয়ার পর আলোচনার বাইরেই চলে গেলেন রোমান সানা।

এ মাসেই তুরস্কের আন্তালিয়ায় বসবে আরচারি ওয়ার্ল্ড কোটা টুর্নামেন্ট এবং ওয়ার্ল্ড কাপ স্টেজ-৩ টুর্নামেন্ট। ১৪ থেকে ২৩ জুন অনুষ্ঠিতব্য এই দুটি প্রতিযোগিতার জন্য আগেই দল চূড়ান্ত করেছিলেন জার্মান কোচ মার্টিন ফ্রেডরিক। রিকার্ভ পুরুষ বিভাগে খেলবেন মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল, সাগর ইসলাম, রামকৃষ্ণ সাহা। রিকার্ভ নারী বিভাগে খেলবেন দিয়া সিদ্দিকী ও সীমা আক্তার সিমু।

কোচ রোববার সন্ধ্যায় বলেন, ‘এই টুর্নামেন্টের জন্য আগেই দল চূড়ান্ত করা হয়েছিল। কারণ, ভিসাসহ বেশ কিছু প্রক্রিয়ার বিষয় আছে এখানে। তবে রোমান সানার সামনে সুযোগ আসবে নিজেকে প্রমাণের।,

তুরস্কের দুটি টুর্নামেন্টকে বড় মাপের উল্লেখ করে বাংলাদেশের কোচ বলেন, ‘৮০টির বেশি দেশ এখানে খেলবে। অনেক বড় মাপের আসর। আমাদের চেষ্টা থাকবে এখানে ভালো কিছু করার। যাদের নিয়ে দল গড়েছি তারা এ সময়ে দেশের সেরা আরচার।’

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি

নিজস্ব প্রতিবেদক : শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার বক্...

পুলিশকে দুর্বল করতেই ধ্বংসযজ্ঞ

নিজস্ব প্রতিবেদক : পুলিশকে দুর্বল করতেই পরিকল্পিতভাবে হামলা-...

সেমিতে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক : নারী এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের সঙ্গে ১...

গোসলে নেমে দুই শিক্ষার্থীর মৃত্যু

জেলা প্রতিনিধি : রাঙামাটির কাপ্তাই হ্রদে গোসলে নেমে পানিতে ড...

সোনাতলা নাগরিক কমিটির মতবিনিময় সভা 

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি: বগুড়া জেলার সোনাতলা উপজেলার নাগরি...

ধূলিঝড়ে গাড়ির মধ্যে সংঘর্ষে ৪ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের রিয়াদের আল রায়ান এবং আসির প্র...

সড়কে প্রাণ গেল তিন জনের

রংপুর ব্যুরো: রংপুরের পীরগঞ্জ উপজেলার বিশমাইল নামকস্থানে যাত...

প্রথম সোনা জিতলো চীন

স্পোর্টস ডেস্ক : ফ্রান্সের প্যারিসে ২০২৪ অলিম্পিকের প্রথম সো...

রোববার থেকে অফিস ৯-৩টা

নিজস্ব প্রতিবেদক : রোববার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত সকাল ৯...

গাজায় হাসপাতালে হামলায় নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক : গাজার দেইর এল-বালাহরে একটি অস্থায়ী হাসপা...

লাইফস্টাইল
বিনোদন
খেলা