সংগৃহীত
রাজনীতি

নির্বাচনে গেলে স্যাংশন আসার সম্ভাবনা রয়েছে

নিজস্ব প্রতিবেদক: নির্বাচনে যাওয়ার পরিবেশ এখনও তৈরি হয়নি উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের জানিয়েছেন, এই অবস্থায় নির্বাচনে গেলে স্যাংশন আসার সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় সমাপনী বক্তব্যে তিনি এসব কথা জানান। তিনি এ সময় প্রশ্ন রেখে বলেন, এখন যদি আমরা নির্বাচনে যাই আর যদি পরবর্তীতে সরকার সমস্যায় পড়ে, তাহলে কী হবে?

রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত সভায় জিএম কাদের নেতাদের উদ্দেশ্যে জানান, আপনারা আমাকে সিদ্ধান্ত নেবার দায়িত্ব দিয়েছেন। নানা বিষয়ে আমাকে ভাবতে হচ্ছে। আমাদের কাছে যুক্তরাষ্ট্রের চিঠি এসেছে। এই চিঠি অনেক গুরুত্বপূর্ণ। এটি যুক্তরাষ্ট্রের অফিসিয়াল চিঠি। সংলাপ চাচ্ছেন তারা। আমরাও সংলাপের কথা বলছি।

তিনি আরও বলেন, দেশের রাজনৈতিক অবস্থায় জাতীয় পার্টি এখনও মনে করে সংলাপের সুযোগ আছে। যেহেতু যুক্তরাষ্ট্র সবাইকে চিঠি দিয়েছে, তাই আশা করছি বিএনপিও সংলাপে অংশ নেবে।

জাতীয় পার্টির চেয়ারম্যান জানান, লু’র চিঠিটি যুক্তরাষ্ট্র সরকারের আনুষ্ঠানিক অবস্থান। সংলাপ ছাড়া নির্বাচনে গেলে আমাদের দলের নেতাকর্মীদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা আসতে পারে।

তিনি এ সময় ক্ষমতাসীন দলের সমালোচনা করে বলেন, আওয়ামী লীগ গত ১৫ বছরে আমাদেরকে অবহেলা করেছে। অথচ আমরাই তাদের ক্ষমতায় থাকতে সাহায্য করেছি। আমরা আর কোন দলের মুখাপেক্ষী হয়ে থাকতে চাই না। এখন আমরা দলগতভাবে অনেক শক্তিশালী।

এ সময় অনুষ্ঠানে জেলা পর্যায়ের নেতারা তাদের মতামত তুলে ধরেন। সভায় দলের মহাসচিব মুজিবুল হক চুন্নুসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সুপার এইটে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট দ...

সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো....

৬০০ টাকায় লাখ টাকার গরুর চামড়া!

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বাজারে...

মন্ত্রিসভা ভেঙে দিলেন নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের ছয়...

ডিএনসিসি’র বর্জ্য অপসারণ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি...

রাজধানীতে ১২ লাখ পশু কোরবানি

নিজস্ব প্রতিবেদক: মুসলিম জাহানের...

ঢাকায় আসছেন নচিকেতা

বিনোদন ডেস্ক: গান শোনাতে আবারও ঢা...

দার্জিলিংয়ে ট্রেন দুর্ঘটনায় নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমব...

ডিএনসিসি’র বর্জ্য অপসারণ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি...

মন্ত্রিসভা ভেঙে দিলেন নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের ছয়...

লাইফস্টাইল
বিনোদন
খেলা