সংগৃহীত
টেকলাইফ

নোকিয়া ফিচার হোয়াটসঅ্যাপ, ইউটিউবে

তথ্য-প্রযুক্তি ডেস্ক: স্মার্টফোন শুধু কথা বলার জন্যই নয়, একই সঙ্গে আরও অনেক কাজ করতে পারে। সামাজিক যোগাযোগ ব্যবহার থেকে শুরু করে সিনেমা দেখা, পড়াশোনা সবই হচ্ছে স্মার্টফোনে। কিন্তু এখন ফিচার ফোনগুলোর ব্যবহারও বাড়ছে।

ফিচার ফোনগুলোতেও যুক্ত হচ্ছে বিভিন্ন স্মার্টফোনের ফিচার। ফিচার ফোনে ক্যামেরা অনেক আগেই যুক্ত হয়েছে এবং এবার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপ, ইউটিউব। নোকিয়ার ফিচার ফোনে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন, এবার থেকে ইউটিউবও ব্যবহার করতে পারবেন। সিনেমা, নাটক দেখে নিতে পারবেন আপনার ফিচার ফোনেই।

নোকিয়া তার ৪জি ফিচার ফোনগুলোতে ক্লাউড অ্যাপস যোগ করার সিদ্ধান্ত নিয়েছে। ফলে ইউটিউব শর্টস ও বিবিসি নিউজের মতো অ্যাপগুলোও এবার নোকিয়া ফিচার ফোনগুলো থেকে ব্যবহার করতে পারবেন কাস্টমাররা। মনে প্রশ্ন জাগতে পারে, একটা ফিচার ফোনে ক্লাউড অ্যাপস কীভাবে কাজ করে।

নোকিয়ার পক্ষ থেকে জানিয়েছেন, তাদের ক্লাউড প্ল্যাটফর্মে এমনই কিছু ফিচার্স যোগ করা হচ্ছে, যেগুলো এরই মধ্যে নোকিয়া ১১০ ৪জি এবং নোকিয়া ১০৬ ৪জিতে রয়েছে। গুগল আইডি ব্যবহার করেই এই অ্যাপগুলো আপনি অ্যাক্সেস করতে পারবেন।

সংস্থার এই ফোনগুলো ওয়েদার আপডেট থেকে শুরু করে খবর, ক্রিকেটের স্কোরের মতো একাধিক জরুরি আপডেট দিতে পারে। এখন ৪জি মোবাইল ডেটা ব্যবহার করেই এই ফোনগুলো থেকে ইউটিউব শর্টস ভিডিও, ২০৪৮ গেম এবং টেট্রিসের মতো গেমগুলো খেলা যাবে।

নোকিয়া ১০৬ ৪জি ফোনে রয়েছে একটি ১.৮ ইঞ্চির কিউভিজিএ ডিসপ্লে। এই ডিসপ্লে খুব একটা বড় নয়, তবে ইউটিউব ভিডিও দেখার জন্য যথেষ্ট। এই ফোনে আরও রয়েছে এফএম রেডিও, ব্লুটুথ। চার্জিংয়ের জন্য মাইক্রো ইউএসবি পোর্ট দেওয়া হয়েছে।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

নিজস্ব প্রতিবেদক: আজ ১৭ মে আওয়ামী...

ষড়যন্ত্র মোকাবেলা করে এগিয়ে যেতে হবে

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী...

২৬ চীনা কোম্পানির তুলায় মার্কিন নিষেধজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: চীনের সংখ্যালঘ...

২০২৭ নারী বিশ্বকাপের আয়োজক ব্রাজিল

ক্রীড়া ডেস্ক: ল্যাটিন আমেরিকার প্...

কেউ যেন বৈষম্যের শিকার না হন

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো....

ভারতের হরিয়ানায় বাসে আগুন, নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের হরিয়ানা...

আন্তর্জাতিক জাদুঘর দিবস

আমার বাঙলা ডেস্ক: আজকের ঘটনা কাল...

রাশিয়ায় অস্ত্র রপ্তানি, অস্বীকার করেছে কিম ইয়ো জং

আন্তর্জাতিক ডেস্ক : উত্তর কোরিয়া...

ইসরায়েলের ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক: গত ৭ মাস ধরে ই...

লাইফস্টাইল
বিনোদন
খেলা