সংগৃহিত
শিক্ষা
ইউসিবি'র উপশাখায় হবে লেনদেন

বদলে গেল গবির ব্যাংক হিসাব

ইউনুস রিয়াজ, গবি প্রতিনিধি : সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) লেনদেন সংক্রান্ত ব্যাংক হিসাব পরিবর্তন করা হয়েছে৷ এখন থেকে গণস্বাস্থ্য ক্রেডিট কো-অপারেটিভ লিমিটেডের পরিবর্তে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি গবি উপশাখায় শিক্ষার্থীদের সেমিস্টার ফি সহ অন্যান্য লেনদেন করতে বলা হয়েছে।

এ মর্মে সোমবার (১০ জুন) বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব বিভাগের পরিচালক মোহাম্মদ আবদুল কাদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। চলতি মাসের ২৩ তারিখ হতে এ কার্যক্রম শুরু হবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গবি ক্যাম্পাসে ইউসিবি উপ-শাখার মাধ্যমে নগদে সেমিস্টার ফি জমার ব্যবস্থা করা হয়েছে।

অনলাইনে টাকা জমার ক্ষেত্রে ইউসিবি, সাভার শাখা, গণ বিশ্ববিদ্যালয় হিসাব নং-০৯১১৩০১০০০০০০১৫২ (এক্ষেত্রে শিক্ষার্থীর নাম, ইউনিক আইডি ও বিভাগের নাম ব্যাংক জমার স্লিপে লিখতে হবে) ব্যাংক জমার স্লিপ ও কনফার্মেশন মেসেজ শিক্ষার্থীরা নিজে সংরক্ষণ করবে, যা পরবর্তীতে হিসাব বিভাগ হতে অর্থ প্রাপ্তি রশিদ সংগ্রহের ক্ষেত্রে প্রয়োজন হবে। বিকাশ ও ইউপে'র মাধ্যমে সেমিস্টার ফি পরিশোধের ব্যবস্থা আছে।

এছাড়া গণস্বাস্থ্য ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড বিশ্ববিদ্যালয় সিডি-৩৭ হিসাবটি ট্রাষ্টি বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক বন্ধ করা হয়েছে বলে জানা যায়। তাই এ হিসাবে সেমিস্টার ফি জমা না দেয়ার জন্য সকল শিক্ষার্থীদেরকে অনুরোধ করা হয়।

প্রশাসনিক সূত্র অনুযায়ী জানা যায়, সর্বশেষ অডিটের নির্দেশক্রমে তফসিলভুক্ত ব্যাংক সমূহ ব্যতীত অন্য কোনো ব্যাংকে বিশ্ববিদ্যালয়ের অর্থ সংক্রান্ত কোনো লেনদেন করা যাবে যাবে না। সঙ্গত কারণেই এখন থেকে বিশ্ববিদ্যালয়ের যাবতীয় লেনদেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মাধ্যেমে সম্পাদন হবে এবং গণস্বাস্থ্য ক্রেডিট কো-অপারেটিভ লিমিটেডের মাধ্যমে লেনদেন বন্ধ থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন জানান, আমাদের প্রতিষ্ঠান ধীরে ধীরে আধুনিকায়নের দিকে যাচ্ছে। যুগের সাথে তাল মিলিয়ে আধুনিকায়নকে গ্রহণ করতে হবে। নতুন লেনদেন মাধ্যমে শিক্ষার্থীরা কোন প্রকার ভোগান্তি ছাড়াই টাকা জমা দিতে পারবে। ভবিষ্যতে দেশের বাহিরে কোন প্রতিষ্ঠানে পড়ালেখা করতে গেলে খুব সহজে তারা ব্যাংক স্টেটমেন্ট নিতে পারবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকেই গণস্বাস্থ্য ক্রেডিট কো-অপারেটিভ লিমিটেডের মাধ্যমে তাদের যাবতীয় লেনদেন সম্পন্ন করে আসছিলো প্রতিষ্ঠানটি। যেখানে সম্পূর্ণ ব্যবস্থা ছিল অফলাইনে। তবে নতুন লেনদেন ব্যবস্থায় অনলাইনেও সার্বিক সেবা গ্রহণ করা যাবে।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

তিস্তায় বিপৎসীমার ওপরে পানি, নিম্নাঞ্চল প্লাবিত

নিজস্ব প্রতিবেদক: ভারতের উত্তর সি...

সিলেটে সাড়ে ৮ লাখ মানুষ পানিবন্দি

নিজস্ব প্রতিবেদক : ভারতের মেঘালয়...

কক্সবাজারে পাহাড় ধস, নিহত ৯

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজার জেলার...

আজ খুলছে অফিস, চলবে নতুন সময় অনুযায়ী

নিজস্ব প্রতিবেদক: ঈদের ছুটির পর আ...

সম্পর্ক বাড়াতে উত্তর কোরিয়ায় পুতিন

আন্তর্জাতিক ডেস্ক: রুশ প্রেসিডেন্...

বাংলাদেশের বোলিং চ্যালেঞ্জিং

ক্রীড়া ডেস্ক: গত নভেম্বরের কথা। ব...

আগামী ২৬ জুন খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ঈদুল আজহা ও গ্র...

বিষাক্ত মদপানে ভারতে নিহত ৩৪

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে বিষাক্ত...

মিয়ানমার থেকে গুলি আসলে পাল্টা গুলি

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্...

টিপু-প্রীতি হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শাহজাহ...

লাইফস্টাইল
বিনোদন
খেলা