সারাদেশ

বিশ্বকর্মা পূজা : বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ

বেনাপোল প্রতিনিধি: ভারতে বিশ্বকর্মা পূজা উপলক্ষে আজ (সোমবার ১৮ সেপ্টেম্বর) বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দু‘দেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ রয়েছে। তবে বেনাপোল কাস্টমস হাউজ ও বন্দরে মালামাল উঠানামাসহ খালাস প্রক্রিয়া অব্যাহত রয়েছে। বেনাপোল চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার স্বাভাবিক আছে।

এদিকে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ হয়ে পড়ায় বন্দরের দুই পাশে প্রবেশের অপেক্ষায় শত শত ট্রাক পণ্য নিয়ে আটকা পড়েছে। এসব পণ্যের মধ্যে পচনশীল বিভিন্ন খাদ্যদ্রবসহ শিল্পকারখানার জরুরি কাজে ব্যবহৃত কাঁচামালও রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বেনাপোল সিএন্ডএফ এজেন্টস স্টাফ এসোসিয়েশনের সাধারন সম্পাদক সাজেদুর রহমান জানান, সোমবার ভারতে বিশ্বকর্মা পূজার সরকারি ছুটি থাকায় ও ট্রাক চালকরা ট্রাক চলাচল বন্ধ রাখায় পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম সম্পূর্ণরুপে বন্ধ রয়েছে। মঙ্গলবার সকাল থেকে পুনরায় আমদানি-রফতানি কার্যক্রম চলবে বলে তিনি জানান।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক আব্দুল জলিল জানান, বিশ্বকর্মা পূজার কারণে ভারতের সঙ্গে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দর অভ্যন্তরে পণ্য লোড আনলোড চলছে। কাস্টমসে কাজ চলছে স্বাভাবিক ভাবে। পাসপোর্ট যাত্রী চলাচল করছে।

বেনাপোল কাস্টমস চেকপোষ্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা মো. কলিম উল্লাহ জানান, বিশ্বকর্মার ছুটির কারণে সোমবার বনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকবে বলে ওপারের কাস্টমস ও সিএন্ডএফ এজেন্ট আমাদের আগেই জানিয়ে দিয়েছেন। তবে ভারত থেকে আমদানি পণ্য নিয়ে আসা খালি ট্রাক ফেরত যাওয়ার জন্য চেকপোস্ট কার্গো শাখা খোলা রয়েছে।

এবি/ওশিন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সংঘাতের পথ পরিহার করে শান্তির জন্য কাজ করুন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

সংঘাতের পথ পরিহার করে শান্তির জন্য কাজ করুন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

মা হতে যাচ্ছেন ঋতাভরী!

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় টেলি...

বৃষ্টির বাগড়ায় প্রথম ওয়ানডে পরিত্যক্ত

ক্রীড়া প্রতিবেদক: প্রতিকূল আবহাওয়...

ডেঙ্গুতে আরও ৮ মৃত্যু, হাসপাতালে ২৮৮৯

নিজস্ব প্রতিবেদক: এডিস মশাবাহিত ড...

ঢাকায় আন্তর্জাতিক বক্সিং ইভেন্ট শনিবার

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৩ সেপ্টে...

লাইফস্টাইল
বিনোদন
খেলা