সংগৃহিত
খেলা

পাকিস্তান সফরের ইচ্ছা কোহলির

ক্রীড়া ডেস্ক: আইসিসি ও এসিসির টুর্নামেন্ট ছাড়া সাধারণত দেখা হয় না বিশ্ব ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত-পাকিস্তানের। রাজনৈতিক বৈরিতার কারণে প্রায় ১৭ বছর তারা দ্বিপক্ষীয় সিরিজ থেকে বিরত রয়েছে। অথচ দুই দলের মুখোমুখি লড়াই দেখতে আগ্রহের কমতি নেই ক্রিকেট ভক্তদের। সম্প্রতি পাকিস্তান সফরের ইচ্ছাপ্রকাশ করেছিলেন বিরাট কোহলি।

ভারতীয় ব্যাটিং তারকার আগ্রহের কথা শুনে খুশি হয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। জানালেন, ভারতের হয়ে বা ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলার জন্য কোহলিকে আমন্ত্রণ জানাচ্ছি।

২০০৮ সালে সর্বশেষ পাকিস্তান সফর করেছিল ভারত। সেটি ছিল এশিয়া কাপের আসর। আর ২০০৬ সালে সর্বশেষ পাকিস্তানের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল টিম ইন্ডিয়া। এরপর রাজনৈতিক বৈরিতার কারণে আর পাকিস্তান সফরে যায়নি ভারত।

সম্প্রতি পাকিস্তানের পর্বতারোহী শেহরাজ কাশিফের সঙ্গে ভিডিও কলে কথা বলার সময় পাকিস্তান সফরের ইচ্ছা জানান কোহলি। ভিডিও কলে কোহলির সঙ্গে সেই কথোপকথন নিজের ইনস্টাগ্রামে প্রকাশ করেন কাশিফ।

কাশিফকে উদ্দেশ্য করে কোহলি বলেছিলেন, ‘তোমার পরিবারকে আমার শুভেচ্ছা দিও। আশা করি, আমরা শিগগিরই পাকিস্তান সফর করবো। সবাই তো এখন পাকিস্তান সফর করতে শুরু করেছে।’

কোহলির এমন কথায় মুগ্ধ হয়েছেন আফ্রিদি। তিনি বলেন, ‘আমি কোহলির কাছ থেকে এমন বক্তব্যই আশা করি। আমি কোহলিকে স্বাগত জানাই। সে পিএসএলে বা ভারত দলের হয়ে এখানে খেলতে আসুক।’

২০১৩ সালে ভারতের মাটিতে সর্বশেষ দ্বিপাক্ষীক সিরিজ খেলেছিল পাকিস্তান। গেল বছর ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারত সফর করেছিল পাকিস্তান।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সিলেটে সাড়ে ৮ লাখ মানুষ পানিবন্দি

নিজস্ব প্রতিবেদক : ভারতের মেঘালয়...

এবার ভিয়েতনাম সফরে পুতিন

আন্তর্জাতিক ডেস্ক: উত্তর কোরীয় নে...

পর্যাপ্ত স্যালাইন-ওষুধ মজুদ রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : সিলেট বিভাগের...

বেপরোয়া গতির কারণেই বেশি দুর্ঘটনা

নিজস্ব প্রতিবেদক: ইদানিং বেপরোয়া...

সুনামগঞ্জে বন্যায় জনজীবন বিপর্যস্ত

জেলা প্রতিনিধি : বন্যাপ্লাবিত ভাট...

বাংলাদেশের বোলিং চ্যালেঞ্জিং

ক্রীড়া ডেস্ক: গত নভেম্বরের কথা। ব...

আগামী ২৬ জুন খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ঈদুল আজহা ও গ্র...

বিষাক্ত মদপানে ভারতে নিহত ৩৪

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে বিষাক্ত...

মিয়ানমার থেকে গুলি আসলে পাল্টা গুলি

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্...

টিপু-প্রীতি হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শাহজাহ...

লাইফস্টাইল
বিনোদন
খেলা