খেলা

আইসিসির মাসসেরা খেলোয়াড় বাবর

ক্রীড়া ডেস্ক: পাকিস্তানের অধিনায়ক বাবর আজম আগস্ট মাসের আইসিসি 'প্লেয়ার অব দ্য মান্থ' (পুরুষ) নির্বাচিত হয়েছেন। এই নিয়ে তৃতীয়বারের মতো মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন তিনি। এদিকে আগস্টে মাসসেরা নারী ক্রিকেটার হয়েছেন আয়ারল্যান্ডের আরলিন কেলি।

প্রথম ক্রিকেটার হিসেবে তিনবার আইসিসি মাসসেরার পুরস্কার পেলেন বাবর আজম। এর আগে ২০২১ সালের এপ্রিল এবং ২০২২ সালে মার্চে এই পুরস্কার জিতেছিলেন পাকিস্তানের অধিনায়ক।

আগস্টে দারুণ পারফর্ম করে এই পুরস্কার জিতে নিয়েছেন বাবর। মাসসেরা পুরস্কার জেতার দৌড়ে বাবর পেছনে ফেলেছেন সতীর্থ শাদাব খান ও ওয়েস্ট ইন্ডিজ ব্যাটার নিকোলাস পুরানকে।

আগস্টে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে বাবরের ব্যাটে রান আসেনি। তবে পরের দুই ম্যাচে দু’টি ফিফটির দেখা পান। এরপর এশিয়া কাপের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে ১৩১ বলে ১৫১ রানের ইনিংস খেলেন বাবর।

এর মধ্য দিয়ে ওডিআই ইতিহাসে সবচেয়ে দ্রুততম সময়ে ১৯টি সেঞ্চুরির মাইলফলক অর্জন করেন বাবর। এই সেঞ্চুরির ফলে সব সংস্করণ মিলিয়ে ৩১টি সেঞ্চুরি এখন পর্যন্ত এই ব্যাটারের। পাকিস্তানের পক্ষে ইউনুস খান ৪১টি সেঞ্চুরি নিয়ে সবার উপরে রয়েছেন।

পুরস্কার পেয়ে বাবর বলেন, ‘আগস্টের আইসিসির মাসসেরা খেলোয়াড় হওয়ায় বেশ ভালো লাগছে। দলের জন্য গত মাসটি ছিল অসাধারণ, আমিও দলের জন্য কিছু দারুণ পারফরম্যান্স করেছি। দীর্ঘ সময় পর পাকিস্তানে এশিয়া কাপ ফিরেছিল, মুলতান ও লাহোরের ক্রিকেটপাগল দর্শকদের সামনে খেলতে পারা দারুণ ছিল। আর মুলতানে আমার মানুষদের সামনে দেড়শ'র বেশি রান করায় আনন্দটা দ্বিগুণ হয়েছিল।’

এদিকে নারীদের ক্রিকেটে আগস্ট মাসের সেরা কেলি পুরস্কার জিতেছেন নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের পারফরম্যান্স দিয়ে।

এবি/ওশিন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আসুন ঈদুল আজহার ত্যাগের চেতনায় কাজ করি

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

লেজার ভিশনের বিশেষ ঈদ আয়োজন

সাজু আহমেদ: সঙ্গীত এবং নাটক প্রযো...

লেজার ভিশনের বিশেষ ঈদ আয়োজন

সাজু আহমেদ: সঙ্গীত এবং নাটক প্রযো...

আসুন ঈদুল আজহার ত্যাগের চেতনায় কাজ করি

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

বাংলাদেশে আমিরাতের বিনিয়োগ প্রত্যাশা

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী...

রাষ্ট্রপতির সাথে বিমান বাহিনী প্রধানের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি মো....

কঙ্গোতে নৌকাডুবিতে নিহত ৮০

আন্তর্জাতিক ডেস্ক: ডেমোক্রেটিক রি...

লাইফস্টাইল
বিনোদন
খেলা