সংগৃহিত
অপরাধ
মুনিয়াকে ধর্ষণ-হত্যা মামলা

অব্যাহতি পেলেন বসুন্ধরার এমডিসহ ৮ জন

নিজস্ব প্রতিবেদক: মোসারাত জাহান মুনিয়াকে ধর্ষণ ও হত্যার অভিযোগে দায়ের করা মামলা থেকে অব্যাহতি পেয়েছেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরসহ আটজন।

বুধবার (২০ মার্চ) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এর বিচারক শওকত আলী বাদীপক্ষের নারাজির আবেদন নাকচ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেওয়া চূড়ান্ত প্রতিবেদন আমলে নিয়ে এ আদেশ দেন।

অব্যাহতি পাওয়া অপর আসামিরা হলেন—আনভীরের বাবা আহমেদ আকবর সোবহান, মা আফরোজা সোবহান, স্ত্রী সাবরিনা, শারমিন, সাইফা রহমান মিম, মডেল ফারিয়া মাহবুব পিয়াসা এবং ইব্রাহিম আহমেদ রিপন।

এসব তথ্য নিশ্চিত করেন সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ রেজাউল করিম।

মোসারাত জাহান মুনিয়া রাজধানীর একটি কলেজের ছাত্রী ছিলেন। ২৬ এপ্রিল সন্ধ্যার পর গুলশান-২ নম্বরের ১২০ নম্বর সড়কের একটি ফ্ল্যাট থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় রাতেই মুনিয়ার বড় বোন নুসরাত জাহান বাদী হয়ে ৩০৬ ধারায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে গুলশান থানায় মামলা করেন। মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরকে একমাত্র আসামি করা হয়। আনভীরের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি মর্মে পুলিশ আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে।

২০২১ সালের ৬ সেপ্টেম্বর মুনিয়ার বড় বোন নুসরাত জাহান ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এ মামলাটি দায়ের করেন। আদালত গুলশান থানা পুলিশকে মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করে পিবিআইকে অভিযোগের বিষয়ে তদন্তের নির্দেশ দেন।

২০২২ সালে সায়েম সোবহান আনভীরসহ আটজনকে অব্যাহতির আবেদন করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে পিবিআই। পরে এ প্রতিবেদনের ওপর নারাজি দাখিল করেন নুসরাত জাহান। গত ১০ মার্চ নারাজির বিষয়ে শুনানি শেষ হয়। আদালত এ বিষয়ে আদেশের জন্য ২০ মার্চ তারিখ ধার্য করেন।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

নিজস্ব প্রতিবেদক: আজ ১৭ মে আওয়ামী...

ষড়যন্ত্র মোকাবেলা করে এগিয়ে যেতে হবে

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী...

ভূয়া পরিপত্রে সোয়া কোটির গাছ ২৩ লাখে বিক্রি

ইউনুস রিয়াজ, গবি প্রতিনিধি: গণস্ব...

গরমে গর্ভবতী মায়েদের সুস্থ থাকার উপায়

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালে তাপ...

১৭ মে গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার দিন

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের যু...

‘এআই’ সভ্যতার জন্য বড় ঝুঁকি

তথ্য-প্রযুক্তি ডেস্ক: আর্টিফিসিয়া...

কেএনএফ'র নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম বম গ্রেফতার

আমার বাঙলা ডেস্ক: পাহাড়ের সশস্ত্র...

ঢাকায় আসছেন কুরুলুস উসমানের নায়ক বুরাক

বিনোদন ডেস্ক: বাংলাদেশ সফরে আসছেন...

লাইফস্টাইল
বিনোদন
খেলা