স্বাস্থ্য
বিশেষ ছাড়ে চিকিৎসা সহায়তা পাবেন সাংবাদিকরা

ডিএসইসি-ইনসাফ বারাকাহ হাসপাতালের স্বাস্থ্যসেবা বিষয়ক চুক্তি

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিকদের অন্যতম বৃহত্তর সংগঠন ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি) এবং স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের মধ্যে স্বাস্থ্যসেবা প্রদান বিষয়ক বিশেষ চুক্তি সাক্ষর হয়েছে। মঙ্গলবার দুপুরে হাসপাতাল ভবনে আনুষ্ঠানিকভাবে এ চুক্তি স্বাক্ষর হয়। চুক্তিতে স্বাক্ষর করেন ইনসাফ বারাকাহ হাসপাতালের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মো. আলতাফ হোসেন, জেনারেল ম্যানেজার ( হেড অব একাউন্টস এন্ড ফাইন্যান্স) মোজাফফর হাসান খান মজলিস, এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. হাফিজুর রহমান এবং ডিএসইসির সভাপতি মামুন ফরাজী, সহ-সভাপতি আনজুমান আরা শিল্পী, কল্যাণ সম্পাদক জাফরুল আলম। এছাড়া চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইনসাফ বারাকাহ হাসপাতালের এসিস্ট্যান্ট ম্যানেজার (বিপণন ও মিডিয়া ইনচার্জ) এইচ এম দুলাল, সিনিয়র এক্সিকিউটিভ (কর্পোরেট) মো. হিরো মিয়া, এক্সিকিউটিভ সাদ আবদুল্লাহ, ঢাকা-সাব এডিটরস কাউন্সিল (ডিএসইসি) সাংগঠনিক সম্পাদক মনির আহমাদ জারিফ প্রমুখ।
এ প্রসঙ্গে ইনসাফ বারাকাহ হাসপাতালের জেনারেল ম্যানেজার (হেড অব একাউন্টস এন্ড ফাইন্যান্স) মোজাফফর হাসান খান মজলিস বলেন, দেশে অপ্রত্যাশিতভাবে দিন দিন কিডনি রোগীর সংখ্যা বাড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যানুযায়ী আশঙ্কা করা হচ্ছে, ২০৪০ সালের মধ্যে ৫০ লাখের বেশি কিডনি বিকল রোগী সংকটাপন্ন অবস্থায় চিকিৎসার অভাবে অকাল মৃত্যুবরণ করবে। তাই প্রতিবছরের মত এবারও বঙ্গবন্ধুর জন্মদিন, স্বাধীনতা দিবস ও বিশ্ব কিডনি দিবস উপলক্ষে ১৫ দিনব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্প শুরু হবে আজ ১৪ মার্চ থেকে আগামী ২৮ মার্চ পর্যন্ত।
চিকিৎসা ক্যাম্পে যেসব সুবিধা : ডাক্তাররা বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ দিবেন (প্রতিদিন বিকাল ৩টা থেকে ৫ টা পর্যন্ত)।কিডনি সম্পর্কিত সিরাম ক্রিটিনিন, ইউরিন আর/ই পরীক্ষা ও ডেন্টাল চেক-আপ ফ্রি করা হবে। ৩. ৫০% ছাড়ে বিভিন্ন অপারেশন প্যাকেজের বিশেষ ছাড় দেয়া হবে (মেডিসিন ও পরীক্ষা নিরীক্ষার খরচ এর বাইরে)। মাত্র ১০০০ টাকায় ৬টি পরীক্ষা (আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, সিবিসি, সিরাম ক্রিটিনিন, আরবিএস, ইউরিন আর/ই,) প্যাকেজে হেলথ চেক-আপ করার সুযোগ থাকবে। কিডনি দিবস উপলক্ষে ৫ জন দরিদ্র রোগীকে এক বছর পর্যন্ত কিডনি ডায়ালাইসিস ফ্রি করা হবে (মেডিসিন ছাড়া)।১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে শিশু বিশেষজ্ঞ ডাক্তাররা বিনামূল্যে রোগী দেখবেন।তিনি আরো বলেন স্বাস্থ্য সেবায় আমরা সাংবাদিকদের পাশে থাকতে চাই।ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি) সভাপতি মামুন ফরাজী বলেন, আজ থেকে ডিএসইসির সদস্য ও পরিবারের জন্য ইনসাফ বারাকাহ হাসপাতলে সর্বোচ্চ ছাড়ে ডিসকাউন্ট সুবিধা উপভোগ করতে পারবেন। আশা করি ডিএসইসি সকল সদস্য সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারী ফ্যামিলি মেম্বারসহ ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের বিভিন্ন স্বাস্থ্যসেবায় ডিসকাউন্ট সুবিধায় চিকিৎসা সহায়তা গ্রহণ করবেন।

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বাংলাদেশি শিক্ষার্থীদের ওপর হামলায় ঢাকার উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক : পররাষ্ট্রমন্ত্...

ডেঙ্গু রোগের লক্ষণসমূহ

লাইফস্টাইল ডেস্ক: ডেঙ্গু এডিস মশা...

পাকিস্তান সফরের ইচ্ছা কোহলির

ক্রীড়া ডেস্ক: আইসিসি ও এসিসির টুর...

ট্রাম্প গণতন্ত্রের জন্য হুমকি

আন্তর্জাতিক ডেস্ক: আসন্ন প্রেসিডে...

কিরগিজস্তানে শিক্ষার্থীদের ওপর হামলা

আন্তর্জাতিক ডেস্ক: কিরগিজস্তানের...

এমপি আনোয়ারুল আজিমের অবস্থান মুজাফফরাবাদে

নিজস্ব প্রতিবেদক: ভারতে চিকিৎসা ন...

ভিসা ছাড়াই রাশিয়া যেতে পারবে ভারতীয়রা!

আন্তর্জাতিক ডেস্ক: ভারত ও রাশিয়ার...

ট্রাম্প গণতন্ত্রের জন্য হুমকি

আন্তর্জাতিক ডেস্ক: আসন্ন প্রেসিডে...

পাকিস্তান সফরের ইচ্ছা কোহলির

ক্রীড়া ডেস্ক: আইসিসি ও এসিসির টুর...

সুখবর দিলেন শাকিব খানের ‘প্রিয়তমা’

বিনোদন ডেস্ক: বিয়ে করছেন চিত্রনায়...

লাইফস্টাইল
বিনোদন
খেলা