সংগৃহিত
খেলা
বল হাতে ফিরেই উজ্জ্বল আমির

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের জয়

ক্রীড়া ডেস্ক: ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। কিউইদের মাত্র ৯০ রানে গুটিয়ে ৪৭ বল হাতে রেখেই ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা।

এর আগে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি মাত্র ২ বলেই শেষ হয়ে গিয়েছিল। বৃষ্টির কারণে সেই ম্যাচটি পণ্ড হয়ে গেলেও শনিবার রাতে দারুণ একটি ফলাফল পেয়ে যায় পাকিস্তান।

রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের কোনো ব্যাটারকেই পিচে স্থির হতে দেয়নি পাকিস্তানের বোলাররা। দলীয় ১৬ রানের মাথায় প্রথম উইকেট হারানোর পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কিউইরা। ২০ রানের ঘরও স্পর্শ করতে পারেননি সফরকারী দলের কোনো ব্যাটার।।

নিউজিল্যান্ড শিবিরে প্রথম আঘাত হানেন পেসার শাহিন শাহ আফ্রিদি। ১০ বলে ১২ রান করা টিম সেইফার্টকে শাদাব খানের হাতে ক্যাচ বানান তিনি।

পরের আঘাত অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা মোহাম্মদ আমিরের। ৪ বলে ৪ রান করা আরেক কিউই ওপেনার টিম রবিনসনকে ইফতেখার আহমেদের হাতের ক্যাচ বানান তিনি।

নিজের পরের ওভারে বল করতে এসে ডিন ফক্সক্রফটকে দ্বিতীয় শিকার বানান আমির। বাঁহাতি এই পেসারের বলে ১৪ বলে ১৩ রান করে বাবর আজমের হাতে ক্যাচ তুলে দেন এই কিউই ব্যাটার।

কিউইদের ইনিংসের সর্বোচ্চ ১৯ রান (১৬ বলে) করা মার্ক চাপম্যানকে তুলে নেন লেগস্পিনার আবরার আহমেদ। সাইম আইয়ুবের হাতে ক্যাচ হন তিনি। এছাড়া ১৮ বলে ১৫ রান করেন কোল ম্যাককনসি। অবশেষে ৯০ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।

জবাবে শুরুতে ধাক্কা খায় পাকিস্তান। দলীয় ৪ রানের মাথায় প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। এরপর বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ২৭ বলে ৩৭ রানের জুটিতে জয়ের দিকে হাঁটতে থাকে পাকিস্তান। বাবর ১৩ বলে ১৪ রানে আউট হয়ে গেলে ইরফান খানের সঙ্গে ৩৬ রানের অপরাজিত জুটি করে দলকে জয় এনে দেন রিজওয়ান। ৩৪ বলে ৪৫ রান করেন তিনি।

পাকিস্তানের হয়ে ১৩ রান খরচায় ৩ উইকেট শিকার করেন শাহিন আফ্রিদি। দুটি করে উইকেট নেন আমির ও আবরার আহমেদ। নিউজিল্যান্ডের হয়ে একটি করে উইকেট নেন বেন লিস্টার, মাইকেল ব্রেসওয়েল ও ইশ সোধি।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আমাদের কাছে সব প্রার্থী সমান

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : আগামীকাল শনিবা...

১০ টাকায় প্রধানমন্ত্রীর চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী...

১২ মে এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : আগামী ১২ মে প্...

আ’লীগের মনোনয়ন বোর্ডের সভা কাল

নিজস্ব প্রতিবেদক : আগামীকাল শনিবা...

গঠনমূলক সমালোচনাকে স্বাগত জানাই

নিজস্ব প্রতিবেদক: গঠনমূলক সমালোচন...

ধ্বংসস্তূপে জিম্বাবুয়ের অবিশ্বাস্য প্রত্যাবর্তন

ক্রীড়া ডেস্ক: চট্টগ্রামের আকাশে মেঘের ঘনঘটা। হালকা বাতাসও বই...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : আগামীকাল শনিবা...

মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে আসিফের অভিষেক

বিনোদন ডেস্ক: অস্কারজয়ী ভারতীয় সু...

লাইফস্টাইল
বিনোদন
খেলা