সংগৃহিত
খেলা

২২ এপ্রিল সুপার লিগ শুরু

ক্রীড়া ডেস্ক: আগেই জানা, সব ম্যাচ জেতা আবাহনীর সাথে শাইন পুকুর, মোহামেডান, শেখ জামাল ধানমন্ডি, প্রাইম ব্যাংক আর গাজী গ্রুপ ক্রিকেটার্স পৌঁছে গেছে সুপার লিগে।

২ দিন বিরতির পর আগামী পরশু, ২২ এপ্রিল থেকে শুরু হব ঢাকা প্রিমিয়ার ক্রিকেটে সুপার লিগের সুপার লড়াই। রাউন্ড রবিন লিগের মত এ পর্বেও প্রতিদিন তিনটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

প্রথম দিন, সোমবার শীর্ষে থাকা আবাহনী মুখোমুখি হবে প্রাইম ব্যাংকের। শেরে বাংলা স্টেডিয়ামে হবে ওই গুরুত্বপূর্ণ ম্যাচটি। এছাড়া ২২ এপ্রিল বিকেএসপি তিন নম্বর মাঠে শাইন পুকুর মুখোমুখি হবে গাজী গ্রুপ ক্রিকেটার্সের। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে মোহামেডান বনাম শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ম্যাচ।

২ দিন বিরতি দিয়ে আগামী ২৫ এপ্রিল হবে সুপার লিগের দ্বিতীয় রাউন্ড। ওইদিন চ্যাম্পিয়ন ও শীর্ষে থাকা আবাহনীর লড়াই হবে গাজী গ্রুপ ক্রিকেটার্সের সঙ্গে। খেলাটি হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

অন্যদিকে বিকেএসপি ৩ নম্বর মাঠে শাইন পুকুর বনাম শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ম্যাচ। আর শেরে বাংলা স্টেডিয়ামে মোহামেডান মুখোমুখি হবে প্রাইম ব্যাংকের। এভাবেই চলবে সুপার লিগ। আগামী ৪ মে শেষ হওয়ার কথা ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের।

প্রতিবছর পয়েন্ট টেবিলের নিচের দিকের ৩টি করে দল রেলিগেশন লিগে অংশ নেয়। প্রথম ৬ দল সুপার লিগে শিরোপা লড়াইয়ে অংশ নিলেও পরের তিন দল থাকে নিরাপদ অবস্থানে। এবার সেই নিরাপদ অবস্থানে আছে লিজেন্ডস অফ রুপগঞ্জ, ব্রাদার্স ইউনিয়ন ও পারটেক্স স্পোর্টিং ক্লাব।

আর নিচের তিন দল সিটি ক্লাব, গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি ও রুপগঞ্জ টাইগার্স এবার খেলবে রেলিগেশন লিগে। আগামী ২৩ এপ্রিল রেলিগেশন লিগের প্রথম ম্যাচে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি খেলবে মিরপুরের পল্লবীর সিটি ক্লাবের বিপক্ষে।

আর ২৬ এপ্রিল রুপগঞ্জ টাইগার্স খেলবে সিটি ক্লাবের বিপক্ষে। একই মাঠে ২৯ তারিখ গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি বনাম রুপগঞ্জ টাইগার্স ম্যাচ দিয়ে শেষ রেলিগেশন লীগ।

বলে রাখা ভাল, প্রথম লিগের পয়েন্ট যোগ হবে সুপার ও রেলিগেশন লিগে। তাই সবচেয়ে সুবিধাজনক অবস্থায় আছে আবাহনী। তিন নিকট প্রতিদ্বন্দ্বী শাইন পুকুর, মোহামেডান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে তারা।

আবাহনীর পয়েন্ট ১১ ম্যাচে সবগুলোতে জয়ে ২২। আর ওই তিন দলের সংগ্রহ সমান ১৬ পয়েন্ট করে। বাকি ২ দল প্রাইম ব্যাংক ও গাজী গ্রুপ আরও পিছনে। এ দল দুটির পয়েন্ট ১১ ম্যাচে ১৪ করে।

তাই নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে লিটন দাস, নাইম শেখ, এনামুল বিজয়, আফিফ হোসেন ধ্রুব, জাকের আলী অনিক, তাসকিন, শরিফুল ও সাইফউদ্দীনের গড়া আকাশী হলুদ জার্সির দল অনেক সুবিধাজনক অবস্থানে থেকে সুপার লিগ শুরু করবে।

সুপার লিগে আবাহনীকে চ্যালেঞ্জ ছোঁড়ার অবস্থা নেই আর কারো। এ পর্বে এসে আবাহনী যদি প্রথম ৩ ম্যাচ জিতে যায়, তাহলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে খালেদ মাহমুদ সুজনের শিষ্যরা। সেক্ষেত্রে ২৮ এপ্রিল সুপার লিগে নিজেদের তৃতীয় ম্যাচ জিতে গেলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে আবাহনীর। তখন শেষ ২ ম্যাচ হবে তাদের নিয়ম রক্ষার লড়াই।

অন্যদিকে রেলিগেশন লিগে থাকা ৩ দল সিটি ক্লাব, গাজী টায়ার্স একাডেমি আর রুপগঞ্জ টাইগার্সের পয়েন্ট সমান ৪ করে। এই তিন দলের পারস্পরিক মোকাবিলাগুলো তাই গুরুত্বপূর্ণ। এ পর্বে ৩ ম্যাচে যে দল দুটির পয়েন্ট কম থাকবে তারাই রেলিগেশনের খাঁড়ায় পড়ে যাবে।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আমাদের কাছে সব প্রার্থী সমান

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : আগামীকাল শনিবা...

১০ টাকায় প্রধানমন্ত্রীর চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী...

সড়কে শৃঙ্খলা না থাকায় বাড়ছে দুর্ঘটনা

নিজস্ব প্রতিবেদক : গত ১৫ বছরে সড়ক...

আ’লীগের মনোনয়ন বোর্ডের সভা কাল

নিজস্ব প্রতিবেদক : আগামীকাল শনিবা...

ধ্বংসস্তূপে জিম্বাবুয়ের অবিশ্বাস্য প্রত্যাবর্তন

ক্রীড়া ডেস্ক: চট্টগ্রামের আকাশে মেঘের ঘনঘটা। হালকা বাতাসও বই...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : আগামীকাল শনিবা...

মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে আসিফের অভিষেক

বিনোদন ডেস্ক: অস্কারজয়ী ভারতীয় সু...

ওরাল ক্যান্সার সম্পর্কে সচেতন হতে হবে

নিজস্ব প্রতিবেদক : মহিলা ও শিশু ব...

লাইফস্টাইল
বিনোদন
খেলা