ছবি-সংগৃহীত
লাইফস্টাইল

জীবনসঙ্গী হিসেবে বইপ্রেমীরা সেরা

লাইফস্টাইল ডেস্ক: বইপ্রেমীদের দেখলে অনেকেই মনে করে থাকেন তারা রোমান্টিক নন বা বোরিং মানুষ। তবে বইপ্রেমীরা কিন্তু জীবনসঙ্গী হিসেবে সেরা, এতে অবাক হওয়ার কিছু নেই। বই সংগ্রহ করা বইপ্রেমীদের জন্য শুধুমাত্র একটি নিছক শখ নয়, এটি একটি আর্ট বা শিল্প।

এবার জেনে নেওয়া যাক বইপ্রেমীরা কেন জীবনসঙ্গী হিসেবে সেরা -

১) কল্পনাশক্তি বৃদ্ধিতে সহায়ক:

বইপ্রেমীরা গল্পের মাধ্যমে কল্পনাকে জাগিয়ে তুলতে পারেন। তারা সবকিছুতে খুবই সৃজনশীল এবং দূরদৃষ্টি সম্পন্ন। যা আপনার জীবনের ভবিষ্যৎ গতিপথকে পরিকল্পিত পরিকল্পনার আলোকে পরিচালিত করতে সহায়ক।

২) নতুন স্বপ্ন ও পৃথিবীর কারিগর:

বইপ্রেমীদের কাছে বিভিন্ন স্থান ও মানুষদের নিয়ে সুন্দর ধারণা থাকে। সবকিছু সম্পর্কে তাদের জ্ঞানের গভীরতা অনেক বেশি। তারা নতুন কল্পনা ও নতুন স্বপ্ন খুঁজে ফেরে। ফলে তাদের থেকে নতুন ধারণা লাভ করা সম্ভব, যা অন্যদের মধ্যে কম।

৩) বইপ্রেমীরা অনেক বেশি সহমর্মী:

বইপ্রেমীদের মধ্যে তুলনামূলক অনেক বেশি সহমর্মীতা পাবেন। কারণ, তারা আপনার পরিস্থিতি সহজে বুঝে উঠতে পারেন। ফলে তাদের কাছে খুব সহজেই সমস্যার সমাধান পাওয়া যায়।

৪) খুব ভালো শ্রোতা:

বইপ্রেমীরা অন্যের কথা বলার সময় বিরক্ত করে না। বরং তারা কথা বলার জন্য উৎসাহিত করবে এবং যা বলবেন তা মনোযোগ দিয়ে শুনবে। পাশাপাশি সমস্যার সমাধান খুঁজবে।

৫) খুব সহজে খুশি করা যায় অর্থাৎ অল্পে তুষ্ট:

বইপ্রেমীদের সন্তুষ্ট করতে বেশি কিছু লাগে না, শুধু উপহার হিসেবে প্রয়োজন একটি বই। বই গিফট দিয়েই দেখুন তারা কতটা খুশি হন। বইয়ে আপনার স্নেহ ও ভালোবাসার শুভেচ্ছা জানাতে পারেন।

৬) মনে কষ্ট পুষে রাখে না:

অধিকাংশ বইপ্রেমীরাই একাকিত্বকে মূল্য দেয়। ফলে, তারা মনে হাজার কষ্ট পেলেও যেকোনো সমস্যা সহজেই আপোষ করে নেই। বইপ্রেমী জীবনসঙ্গী আপনাকে ভরসা দেবে, স্বাধীনতা দেবে।

৭) তারা প্রশংসা করতে কৃপণতা করে না:

বইপ্রেমীরা সবকিছু থেকে আনন্দ বের করে নিতে পারে। প্রতিটা জিনিসে তারা সৌন্দর্য খুঁজে পায়। প্রকৃতি থেকে তারা শিক্ষা নিতে জানে। তাই তারা অন্যের সামান্য কাজেরও মূল্যায়ন ও প্রশংসা করে।

৮) নির্ভরযোগ্য ব্যক্তিত্ব:

আপনি তাদের কাছে আপনার মনের কথা খুলে বলতে পারেন, এমনকি আপনার মনের গোপন কথা। তারা যেকোনো মূল্যে আপনার গোপনীয়তা নিশ্চিত করবে।

৯) সবসময় কাঠগড়ায় দাঁড় করিয়ে বিচার করে না বা বিচারক হয়না।

বইপ্রেমীদের মধ্যে সুন্দর একটি গুণ হচ্ছে তারা মানুষকে বুঝতে চেষ্টা করে। তারা মানুষের অদ্ভুত আচরণকেও সহজভাবে গ্রহণ করে। সবসময় মানুষকে বিচার করবে না বা কাঠগড়ায় দাঁড় করাবে না। তাই বইপ্রেমীকে জীবনসঙ্গী করুন। কখনোই অনুতপ্ত হতে হবে না।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

নিজস্ব প্রতিবেদক: আজ ১৭ মে আওয়ামী...

ষড়যন্ত্র মোকাবেলা করে এগিয়ে যেতে হবে

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী...

ভূয়া পরিপত্রে সোয়া কোটির গাছ ২৩ লাখে বিক্রি

ইউনুস রিয়াজ, গবি প্রতিনিধি: গণস্ব...

গরমে গর্ভবতী মায়েদের সুস্থ থাকার উপায়

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালে তাপ...

১৭ মে গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার দিন

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের যু...

‘এআই’ সভ্যতার জন্য বড় ঝুঁকি

তথ্য-প্রযুক্তি ডেস্ক: আর্টিফিসিয়া...

কেএনএফ'র নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম বম গ্রেফতার

আমার বাঙলা ডেস্ক: পাহাড়ের সশস্ত্র...

ঢাকায় আসছেন কুরুলুস উসমানের নায়ক বুরাক

বিনোদন ডেস্ক: বাংলাদেশ সফরে আসছেন...

লাইফস্টাইল
বিনোদন
খেলা