ছবি-সংগৃহীত
খেলা

ভারতকে হারিয়ে দেশে ফিরল টিম টাইগার

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ দলের ব্যাটিং বিপর্যয় দেখে মনে হয়েছিল এবার হয়তো টিম টাইগারকে এশিয়া কাপ থেকে শূন্য হাতেই ফিরতে হবে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে লাল সবুজের টিম টাইগার্স দুর্দান্ত এক জয় পেয়েছে। যা চোট জর্জরিত দলের মাঝে কিছুটা হলেও স্বস্তি ফিরিয়েছে। সান্ত্বনার সেই জয়ের আনন্দ নিয়ে টাইগার ক্রিকেটাররা দেশে ফিরেছেন।

নিয়মরক্ষার ম্যাচটিতে ভারতকে হারালেও এশিয়া কাপ থেকে আগেই সাকিব আল হাসানদের বিদায় নিশ্চিত হয়েছিল। সে কারণে আজ (শনিবার) দুপুর ১২টায় শ্রীলঙ্কা থেকে ঢাকায় এসে পৌঁছেছে বাংলাদেশ দল।

গতকাল বৃষ্টির শঙ্কা মাথায় নিয়ে কলম্বোয় টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা।

তবে সাকিব ও তাওহিদ হৃদয়ের ফিফটির সঙ্গে নাসুম আহমেদের ব্যাটে ভর করে ২৬৫ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ। সাকিব ৮৫ বলে ৮০, হৃসয়, ৮১ বলে ৫৪ ও নাসুম ৪৫ বলে ৪৪ রান করেন।

২৬৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারিয়ে ধাক্কা খায় ভারত। রোহিত শর্মা ও তিলক ভর্মাকে সাজঘরে ফিরিয়ে নিজের অভিষেক রাঙান তানজিম হাসান সাকিব।

এরপর লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে শুরু ধাক্কা সামাল দেন ওপেনার শিবমন গিল। ৫৭ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। এরপর দলীয় ৭৪ ও ৯৪ রানে ভারতের জোড়া উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরান শেখ মেহেদি ও মেহেদি মিরাজ।

এরপর ক্রিজে আসা সূর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন গিল। দলীয় ১৩৯ রানে ৩৪ বলে ২৬ রান করে সাজঘরে ফিরে যান যাদব।

একপ্রান্তে উইকেট হারালেও অন্যপ্রান্ত আগলে রাখেন গিল। দলীয় ১৭০ রানে ১২ বলে ৭ রান করা রবীন্দ্র জাদেজাকে আউট করেন মোস্তাফিজ। এরই মাঝে শতক পূরণ করেন গিল।

দলীয় ২০৯ রানে ১৩৩ বলে ১২১ রান করে গিল আউট হলে জয়ের স্বপ্ন দেখতে থাকে বাংলাদেশ। অন্যদিকে ভারতকে জয়ের স্বপ্ন দেখাতে থাকেন অক্ষর প্যাটেল।

শেষ ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন হয় ১২ রান। অন্যদিকে বাংলাদেশের দরকার মাত্র ১ উইকেট। ইনিংসের শেষ ওভারে বোলিংয়ে আসেন তানজিম সাকিব।

ওভারের প্রথম তিন বল ডট দেওয়া পর চতুর্থ বলে চার রান পায় ভারত। পঞ্চম বলে দুই রান নিতে গিয়ে রান আউট হলে ২৫৯ রানে অলআউট হয় ভারত। ৬ রানের জয় পায় বাংলাদেশ।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো....

৬০০ টাকায় লাখ টাকার গরুর চামড়া!

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বাজারে...

সুপার এইটে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট দ...

মন্ত্রিসভা ভেঙে দিলেন নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের ছয়...

ডিএনসিসি’র বর্জ্য অপসারণ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি...

রাজধানীতে ১২ লাখ পশু কোরবানি

নিজস্ব প্রতিবেদক: মুসলিম জাহানের...

ঢাকায় আসছেন নচিকেতা

বিনোদন ডেস্ক: গান শোনাতে আবারও ঢা...

দার্জিলিংয়ে ট্রেন দুর্ঘটনায় নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমব...

ডিএনসিসি’র বর্জ্য অপসারণ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি...

মন্ত্রিসভা ভেঙে দিলেন নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের ছয়...

লাইফস্টাইল
বিনোদন
খেলা