সংগৃহিত
খেলা

২০ দিনে শেষ হবে চ্যাম্পিয়নস ট্রফি!

ক্রীড়া ডেস্ক: ২০১৭ সালে শেষ হয়েছিল আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি। ২০২৫ সালে আইসিসির আরেকটি আসর বসবে পাকিস্তানে। ক্রিজবাজ জানিয়েছে, আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির জন্য ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত উইন্ডো বের করেছে। ২০ দিনে ৫০ ওভারের ৮ দলের এই আসর শেষ করতে চায় আইসিসি।

পাকিস্তান আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির বর্তমান চ্যাম্পিয়ন। ২০১৭ সালে ওভালে ভারতকে হারিয়ে তারা শিরোপা জিতেছিল। চ্যাম্পিয়নস ট্রফির সূচি এখনও চূড়ান্ত হয়নি। তবে ফেব্রুয়ারি ও মার্চের উইন্ডোকেই বেছে নিতে পারে আইসিসি। মাস দুয়েকের মধ্যে যা চূড়ান্ত হবে।

এর আগে যেটা হয়েছে, টুর্নামেন্ট শুরু হয়েছে শুক্রবার। শেষ হয়েছে রোববার। কিন্তু ২০২৫ সালের ১৯ ফেব্রুয়ারি হচ্ছে বুধবার। ৯ মার্চ রোববার। ২০১৭ সালে ১৯ দিনে শেষ হয়েছিল টুর্নামেন্ট। বৃহস্পতিবার (পহেলা জুন) টুর্নামেন্ট শুরু হয়ে শেষ হয়েছিল রোববার (১৮ জুন)।

সূচি নির্ধারণ অতি জরুরি হয়ে পড়ছে। কারণ, দ্বিপক্ষীয় সিরিজের পাশাপাশি এখন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও সারাবছর খেলা হয়। এদিকে পাকিস্তানে ভারত খেলতে যাবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে। ভারতে আবারও বিজেপি সরকার ক্ষমতায় আসায় পাকিস্তানে ভারতীয় ক্রিকেটারদের না পাঠানোর সম্ভাবনাই বেশি। যদিও পাকিস্তান খুব করে চাইছে পাকিস্তান ও ভারতের ক্রিকেটের অচলায়তন ভাঙুক। যদি না হয় তাহলে সংযুক্ত আরব আমিরাতে হাইব্রিড মডেলে হবে ভারতের ম্যাচগুলো। যেমনটা হয়েছিল এশিয়া কাপে।

জুলাইয়ে কলম্বোতে আইসিসির বোর্ড সভা রয়েছে। যেখানে চ্যাম্পিয়নস ট্রফির সব কিছু চূড়ান্ত হবে। এদিকে ক্রিকবাজ জানিয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ড ভারতকে আতিথেয়তা দিতে এরই মধ্যে নানা উদ্যোগ ও পরিকল্পনা করছে। লাহোরে ভারতের সবগুলো ম্যাচ হবে। যেখানে ভেন্যু, স্টেডিয়াম খুব নিকটে। সঙ্গে ওয়াঘা সীমান্ত কাছাকাছি থাকায় সমর্থকরাও খুব সহজে পাকিস্তানে যেতে পারবে।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আসুন ঈদুল আজহার ত্যাগের চেতনায় কাজ করি

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

লেজার ভিশনের বিশেষ ঈদ আয়োজন

সাজু আহমেদ: সঙ্গীত এবং নাটক প্রযো...

লেজার ভিশনের বিশেষ ঈদ আয়োজন

সাজু আহমেদ: সঙ্গীত এবং নাটক প্রযো...

আসুন ঈদুল আজহার ত্যাগের চেতনায় কাজ করি

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

বাংলাদেশে আমিরাতের বিনিয়োগ প্রত্যাশা

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী...

রাষ্ট্রপতির সাথে বিমান বাহিনী প্রধানের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি মো....

কঙ্গোতে নৌকাডুবিতে নিহত ৮০

আন্তর্জাতিক ডেস্ক: ডেমোক্রেটিক রি...

লাইফস্টাইল
বিনোদন
খেলা