সংগৃহীত
খেলা

জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক: টাইগার শিবিরে অপেক্ষার সাথে জয়ের সুবাস বাড়লো। সিলেট টেস্টে সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ দিন শেষে জয়ের দ্বারপ্রান্তে স্বাগতিক বাংলাদেশ।

শুক্রবার (১ ডিসেম্বর) ৩৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের সংগ্রহ ৭ উইকেটে ১১৩ রান। জয়ের জন্য কিউইদের প্রয়োজন আরও ২১৯ রান। আর টাইগারদের প্রয়োজন মাত্র ৩ উইকেট।

তবে দেশের মাটিতে কিউইদের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের কীর্তিতে বাংলাদেশের অন্যতম বাধা ড্যারিল মিচেল। ৪৪ রানে অপরাজিত আছেন এই কিউই ব্যাটার। ৭ রানে তার সঙ্গী ইশ সোধি।

প্রথম ইনিংসে ৪ উইকেট নিয়ে ব্ল্যাক-ক্যাপসদের ধসিয়ে দিয়েছিলেন তাইজুল। দ্বিতীয় ইনিংসেও বল হাতে চমক দেখাচ্ছেন বাঁহাতি এই স্পিনার। ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসনের পর টম ব্ল্যান্ডেলকেও ফিরিয়েছেন তিনি। এছাড়া শরিফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও নাঈম হাসান নিজের ঝুলিতে একটি করে উইকেট পুরেছেন।

লক্ষ্য তাড়া করতে নেমে চতুর্থ দিনের চা-বিরতি পর্যন্ত ৩ উইকেটে ৩৭ রান করে কিউইরা।

টম ল্যাথামকে শূন্যতে শিকার করে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন পেসার শরিফুল ইসলাম। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান উইলিয়ামসনকে ১১ রানে বিদায় দেন স্পিনার তাইজুল ইসলাম। ২ রান করে স্পিনার মিরাজের শিকার হন হেনরি নিকোলস। ৩০ রানে ৩ উইকেট পতন হয় নিউজিল্যান্ডের।

এরপর ক্রিজে আসেন নিকোলস। তবে তাকেও বেশিক্ষণ টিকতে দেননি মিরাজ। নিকোলসকে নাঈমের তালুবন্দী করেন এই স্পিনার। নিকোলসের ব্যাট থেকে আসে মাত্র ২ রান।

এরপর তাইজুলের ঘূর্ণিতে পরাস্ত হয়ে সাজঘরে ফেরেন ডেভন কনওয়ে ও টম ব্লান্ডেল। দীপুর হাতে ক্যাচ দিয়ে কনওয়ে (২২) ও ৬ রানে সোহানের হাতে কটবিহাইন্ড হয়ে ফেরেন ব্লান্ডেল। এতে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ধুঁকতে থাকে কিউইরা।

ষষ্ঠ উইকেটে ফিলিপসকে সঙ্গে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন ড্যারিল মিচেল। কিন্তু শেষ বেলায় ফিলিপসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন নাঈম হাসান। ২৬ বলে ১২ রান করে ফেরেন উইকেটকিপার এই ব্যাটার। এরপর কাইল জেমিসনও ক্রিজে এসে স্থায়ী হতে পারেননি। তাতে ১০২ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে ব্ল্যাক-ক্যাপসরা।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ঘুমধুম সীমান্তে ফের গোলাগুলি, জনমনে আতঙ্ক

জেলা প্রতিনিধি: বান্দরবানের ঘুমধু...

নারী উদ্যোক্তা তৈরিতে তহবিলের আহ্বান

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

প্রেমের টানে ইন্দোনেশীয় তরুণী মাদারীপুরে

এস আর শফিক স্বপন, মাদারীপুর: প্রে...

লক্ষ্মীপুর কলেজ ছাত্রলীগের সাপ্তাহিক মিছিল

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র এয়ারফোর্সের যৌথ মহড়া

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ বিমান...

১ মার্চের মধ্যে নতুন প্রধানমন্ত্রীর শপথ

আন্তর্জাতিক ডেস্ক: আগামী ১ মার্চে...

ভিডিও দেখেই মাসে আয় করুন লাখ টাকা!

তথ্যপ্রযুক্তি ডেস্ক: অবসর সময়ে অন...

পরিবেশের ক্ষতি রোধে ব্লক ইট ব্যবহার জরুরি

নিজস্ব প্রতিবেদক: পরিবেশের ক্ষতি...

লাইফস্টাইল
বিনোদন
খেলা