সংগৃহিত
বাণিজ্য
ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে

পিপিপি প্রকল্প নির্মাণে ব্যবহৃত হবে বসুন্ধরা সিমেন্ট 

বাণিজ্য ডেস্ক: ১১ মে বসুন্ধরা সিমেন্ট এবং স্বনামধন্য চাইনিজ নির্মাণ প্রতিষ্ঠান শানডং হাইস্পিড গ্রুপ (Shandong Hi-Speed Group) এবং শিনোহাইড্রো কর্পোরেশন লিমিটেড (Sinohydro Corporation Limited) এর জয়েন্ট ভেঞ্চার এসডিআরবি- শিনোহাইড্রো জেভি (SDRB-Sinohydro JV) এর মধ্যে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্প নির্মাণে এক্সক্লুসিভলি বসুন্ধরা সিমেন্ট সরবরাহ চুক্তি স্বাক্ষরিত হলো।

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান এবং উক্ত জয়েন্ট ভেঞ্চারের ডিপার্টমেন্ট ম্যানেজার বাই পেই লং, শহরের একটি স্বনামধন্য হোটেলে চুক্তিটি স্বাক্ষর করেন। প্রত্যক্ষে স্বাক্ষর করেন কে.এম জাহিদ উদ্দিন -ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর,- (সিমেন্ট সেক্টর, বসুন্ধরা গ্রুপ) এবং উক্ত জয়েন্ট ভেঞ্চারের ক্রয় ব্যবস্থাপক লিউ ডে কিয়াং।

উক্ত চুক্তির মাধ্যমে বসুন্ধরা সিমেন্ট এক্সক্লুসিভলি ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণে ২ লক্ষ মেট্রিক টন-এরও বেশি সিমেন্ট সরবরাহ করবে। বসুন্ধরা সিমেন্ট দেশের সর্ববৃহৎ ও সর্বাধুনিক ভিআরএম (VRM) প্রযুক্তিতে তৈরি এবং বসুন্ধরা সিমেন্ট ফ্যাক্টরি, উৎপাদন ক্ষমতা, সরবরাহ ব্যবস্থা, ও সর্বোপরি গুণগত মানের নিশ্চয়তা যাচাই সাপেক্ষে উক্ত চুক্তি সম্পাদিত হয়।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন, বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহান, মোহাম্মদ মোস্তাফিজুর রহমান-সিনিয়র ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর, মোহাম্মদ কামরুল হাসান-চিফ ফিনান্সিয়াল অফিসার, শাহ জামাল শিকদার-চিফ সেলস অফিসার (সিমেন্ট সেক্টর), মোহাম্মদ তৌফিক হাসান-হেড অফ ডিভিশন (বিজনেস ডেভেলপমেন্ট, সাস্টেনিবিলিটি এন্ড পিআর), ইমরান-বিন-ফেরদৌস- হেড অফ এইচআর এন্ড এডমিন, মোহাম্মদ আলাউদ্দিন-হেড অফ মার্কেটিং, আই.আর.কে.এম সালাউদ্দিন বিশ্বাস-ডেপুটি জেনারেল ম্যানেজার (সিমেন্ট সেক্টর) এবং অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য যে, অন্যান্য জাতীয় মেগাপ্রকল্প সমূহ, যেমন: পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, যমুনা রেল ব্রিজ, পদ্মা রেল লিঙ্ক, লেবুখালি ব্রিজ, মেট্রোরেল সহ অন্যান্য প্রকল্পে বসুন্ধরা সিমেন্টের উল্লেখযোগ্য ব্যবহার এবং বাংলাদেশের অবকাঠামোগত নির্মাণে অবদান, বসুন্ধরা সিমেন্টের শ্রেষ্ঠত্ব প্রমাণ করে।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কসবায় স্বামীর হাতে স্ত্রী খুন, স্বামী আটক

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :...

জর্দা দিয়ে পান খেলে হতে পারে ক্যানসার

লাইফস্টাইল ডেস্ক: অনেক নারী পুরুষ...

ইসরায়েলি হামলাকে ‘গণহত্যা’ বলায় নার্স বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের অব...

ভারতের হাসপাতালে গরমে ১৬ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের বিহার র...

ভারতের সিকিম সীমান্তে চীনের যুদ্ধবিমান

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সিকিম থ...

বিএনপিকে ধ্বংস করতে খালেদা জিয়াকে বন্দি

নিজস্ব প্রতিবেদক: বিএনপিকে ধ্বংস...

বিএনপি মানসিক অশান্তিতে ভুগছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মানসিক অ...

মাছ বাজারে নাগালের বাইরে দাম!

বাণিজ্য ডেস্ক: মধ্যবিত্তের বাজারে...

হারানোর পথে কৃষ্ণা, বাফুফে উদাসীন!

ক্রীড়া ডেস্ক: কৃষ্ণা রাণী সরকার ব...

যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যক্ষ মর্জিনা

নিজস্ব প্রতিবেদক: যশোর মাধ্যমিক ও...

লাইফস্টাইল
বিনোদন
খেলা