সংগৃহীত
খেলা

পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের সিরিজ জয়

ক্রীড়া প্রতিবেদক: ফারজানা হক আর মুর্শিদা খাতুন ওপেনিংয়ে রেকর্ড গড়া এক জুটি গড়লেন। যে জুটিতে ভর করে পাকিস্তানকে ৭ উইকেট আর ২৬ বল হাতে রেখে হেসেখেলেই হারালো বাংলাদেশের মেয়েরা।

অথচ তিন ম্যাচের সিরিজে প্রথম ওয়ানডে হেরে পিছিয়ে পড়েছিল স্বাগতিক দল। পরের দুই ম্যাচে ঘুরে দাঁড়িয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। এর আগে টি-টোয়েন্টি সিরিজও একই ব্যবধানে জিতেছিল বাংলাদেশ।

মিরপুরে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশের লক্ষ্য ছিল ১৬৭ রানের। ওপেনিংয়েই ১২৫ রানের জুটি গড়েন ফারজানা আর মুর্শিদা। যে জুটি এখন নারী ক্রিকেটের দেশসেরা। এর আগে শুকতারা রহমান আর শারমিন আক্তারের ১১৩ রানের জুটিই ছিল রেকর্ড।

শুক্রবার (১০ নভেম্বর) দুই ওপেনারই করেছেন ফিফটি। ফারজানা ৬২ আর মুর্শিদার ব্যাট থেকে আসে ৫৪ রান। এরপর ফাহিমা খাতুন শূন্য রানে ফিরলেও জয় পেতে কষ্ট হয়নি বাংলাদেশের। অধিনায়ক নিগার সুলতানা ১৮ আর সোবহানা মোস্তারি অপরাজিত থাকেন ১৯ রানে।

এর আগে পাকিস্তানি ওপেনার সিদরা আমিন ছাড়া আর কেউই দাঁড়াতে পারেননি বাংলাদেশি বোলারদের তোপে। সিদরা ওপেনিংয়ে নেমে ৮৪ রানে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। আরেক ওপেনার শাদাফ শামাসের ব্যাট থেকে আসে ৩১ রান।

উদ্বোধনী জুটিতে ৬৫ তোলার পর একটা সময় ১ উইকেটে ৯৩ রান ছিল পাকিস্তানের। কিন্তু নাহিদা আক্তার, রাবেয়া খানদের তোপে বড় স্কোর গড়া হয়নি সফরকারীদের। ৭৩ রানে ৮টি উইকেট হারায় তারা। ৯ উইকেটে থামে ১৬৬-তে।

বাংলাদেশের নাহিদা আক্তার ২৬ রানে ৩টি ও রাবেয়া খাতুন ৩৫ রানে নেন ২টি উইকেট। একটি করে উইকেট শিকার ফাহিমা খাতুন, নিশিতা আক্তার এবং স্বর্ণা আক্তারের।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো....

৬০০ টাকায় লাখ টাকার গরুর চামড়া!

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বাজারে...

সুপার এইটে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট দ...

মন্ত্রিসভা ভেঙে দিলেন নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের ছয়...

ডিএনসিসি’র বর্জ্য অপসারণ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি...

রাজধানীতে ১২ লাখ পশু কোরবানি

নিজস্ব প্রতিবেদক: মুসলিম জাহানের...

ঢাকায় আসছেন নচিকেতা

বিনোদন ডেস্ক: গান শোনাতে আবারও ঢা...

দার্জিলিংয়ে ট্রেন দুর্ঘটনায় নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমব...

ডিএনসিসি’র বর্জ্য অপসারণ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি...

মন্ত্রিসভা ভেঙে দিলেন নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের ছয়...

লাইফস্টাইল
বিনোদন
খেলা