সংগৃহিত
রাজনীতি

রাজধানীতে বিএনপির সমাবেশ কাল

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার সুচিকিৎসাসহ নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যানের মিথ্যা মামলা প্রত্যাহারসহ কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে রাজধানীতে সমাবেশ করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

শুক্রবার (১০ মে) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। এ বিষয়ে কিছু শর্ত সাপেক্ষে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে অনুমতি মিলেছে।

সমাবেশের অনুমতি নিতে বৃহস্পতিবার (৯ মে) বেলা ১১টার দিকে ডিএমপি কার্যালয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপির ৩ নেতা।

তারা হলেন- বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম এবং সদস্যসচিব রফিকুল আলম মজনু।

ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ শেষে সমাবেশের ব্যাপারে পুলিশের মনোভাব পজিটিভ বলে জানান ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম।

তিনি বলেন, আমরা আগেই এ সমাবেশের ঘোষণা দিয়েছিলাম। তবে তাপপ্রবাহের কারণে সেটি পিছিয়ে আগামীকাল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসাসহ নিঃশর্ত মুক্তি ও দলের নেতাকর্মীদের মুক্তির দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে এ সমাবেশ করা হবে।

এ সময় সমাবেশের ব্যাপারে পুলিশের মনোভাব পজিটিভ জানিয়ে বিএনপির এ আহ্বায়ক বলেন, পুলিশের সঙ্গে আমরা কথা বলেছি। তারা বলেছেন, আজ বিকেলের মধ্যে সিদ্ধান্ত জানাবেন। যেহেতু শুক্রবার ট্র্যাফিক সংক্রান্ত কোনো ইস্যু নেই, তাই আমরা প্রত্যাশা করছি তাদের সহযোগিতা পাব।

এদিকে বিএনপি সমাবেশের অনুমতি পাচ্ছে কিনা জানতে চাইলে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) ড. খ. মহিদ উদ্দিন বলেন, আমরা কোনো রাজনৈতিক দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেই না। রাজনৈতিক দলগুলো কর্মসূচি করবে এটিই স্বাভাবিক।

তবে তা থেকে যেন জনদুর্ভোগ সৃষ্টি না করে, সেজন্য আমরা কিছু শর্ত আরোপ করে থাকি। বিএনপিকে জনদুর্ভোগ সৃষ্টি যাতে না হয়, সে ব্যাপারে বলা হয়েছে। তাদের সমাবেশের ব্যাপারে ডিএমপি ইতিবাচকভাবে দেখছে।

তিনি আরও বলেন, বিএনপি সমাবেশ করলে জনদুর্ভোগ সৃষ্টি করতে পারবে না। রাস্তার একপাশে যান চলাচল স্বাভাবিক রাখতে হবে। কিছু শর্ত সাপেক্ষে বিএনপি কাল সমাবেশের অনুমতি পাচ্ছে।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বাংলাদেশি শিক্ষার্থীদের ওপর হামলায় ঢাকার উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক : পররাষ্ট্রমন্ত্...

ডেঙ্গু রোগের লক্ষণসমূহ

লাইফস্টাইল ডেস্ক: ডেঙ্গু এডিস মশা...

পাকিস্তান সফরের ইচ্ছা কোহলির

ক্রীড়া ডেস্ক: আইসিসি ও এসিসির টুর...

এমপি আনোয়ারুল আজিমের অবস্থান মুজাফফরাবাদে

নিজস্ব প্রতিবেদক: ভারতে চিকিৎসা ন...

ট্রাম্প গণতন্ত্রের জন্য হুমকি

আন্তর্জাতিক ডেস্ক: আসন্ন প্রেসিডে...

ইরানি প্রেসিডেন্ট’র মৃত্যু, প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক : হেলিকপ্টার দুর...

রাইসির মৃত্যুতে বিশ্বজুড়ে শোকের ছায়া

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিড...

আকাশপথে দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন যেসব বিশ্বনেতা

আন্তর্জাতিক ডেস্ক: হেলিকপ্টার দুর...

ইরানের অন্তর্বর্তী প্রেসিডেন্ট মোখবার

আন্তর্জাতিক ডেস্ক: হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রা...

নিমে নিরাময় ২৩ রোগ!

লাইফস্টাইল ডেস্ক: নিম, ঔষধি গাছ...

লাইফস্টাইল
বিনোদন
খেলা