সংগৃহিত
জাতীয়
দ্বাদশ জাতীয় সংসদ

আগামীকাল দ্বিতীয় অধিবেশন শুরু

নিজস্ব প্রতিবেদক : আগামীকাল বৃহস্পতিবার শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন। ঢাকার শেরে বাংলা নগরে জাতীয় সংসদ ভবনের সংসদ কক্ষে বিকেল ৫টায় এই অধিবেশন শুরু হবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন গত ১৫ এপ্রিল এই অধিবেশন আহ্বান করেন।

অধিবেশন শুরুর আগে সংসদ ভবনে সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। বর্তমান সংসদের কার্যউপদেষ্টা কমিটির এটিই হবে প্রথম বৈঠক। বৈঠকে আসন্ন অধিবেশনের মেয়াদ নির্ধারণ ছাড়াও আলোচ্যসূচি ও কার্যবিবরণী নিয়ে আলোচনা হবে।

আগামীকালের অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিমন্ডলী মনোনয়ন দেবেন। এরপর ঝিনাইদহ-১ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আবদুল হাই মৃত্যুবরণ করায় শোক প্রস্তাব উত্থাপিত হবে। পরে সংসদের রেওয়াজ অনুযায়ী এই শোক প্রস্তাবের ওপর আলোচনা হবে। শোক প্রস্তাব গৃহীত হওয়ার পর অধিবেশন মুলতবি করা হবে। চলমান সংসদের কোনো সদস্যের মৃত্যুতে সংসদে শোক প্রস্তাবের ওপর আলোচনা শেষে তার সম্মানে অধিবেশন মুলতবি করার রেওয়াজ রয়েছে।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, জুনে বর্তমান সরকার ও দ্বাদশ সংসদের প্রথম বাজেট অধিবেশনের আগে অনুষ্ঠেয় এই দ্বিতীয় অধিবেশন তেমন দীর্ঘ হবে না।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসে গত ৩০ জানুয়ারি। প্রথম অধিবেশনের প্রথম দিন বিকেল ৩টায় জাতীয় সংসদে ভাষণ দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। অধিবেশনে মোট কার্যদিবস ছিল ২২টি। এ অধিবেশনে ২ টি বিল পাস হয়।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

নিজস্ব প্রতিবেদক: আজ ১৭ মে আওয়ামী...

ষড়যন্ত্র মোকাবেলা করে এগিয়ে যেতে হবে

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী...

ভূয়া পরিপত্রে সোয়া কোটির গাছ ২৩ লাখে বিক্রি

ইউনুস রিয়াজ, গবি প্রতিনিধি: গণস্ব...

গরমে গর্ভবতী মায়েদের সুস্থ থাকার উপায়

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালে তাপ...

১৭ মে গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার দিন

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের যু...

‘এআই’ সভ্যতার জন্য বড় ঝুঁকি

তথ্য-প্রযুক্তি ডেস্ক: আর্টিফিসিয়া...

কেএনএফ'র নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম বম গ্রেফতার

আমার বাঙলা ডেস্ক: পাহাড়ের সশস্ত্র...

ঢাকায় আসছেন কুরুলুস উসমানের নায়ক বুরাক

বিনোদন ডেস্ক: বাংলাদেশ সফরে আসছেন...

লাইফস্টাইল
বিনোদন
খেলা