সংগৃহিত
বাণিজ্য

পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নিউজ ডেস্ক: পল্লী সঞ্চয় ব্যাংকের কার্যক্রম শতভাগ অনলাইন ভিত্তিক। এই কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য কম্পিউটার সামগ্রী ক্রয়ের প্রয়োজনীয়তা দেখা দেয়। এক্ষেত্রে একটি কমিটি গঠনের মাধ্যমে কম্পিউটারের স্পেসিফিকেশন প্রাক্কলিত মূল্য তৈরী করা হয়।

পরবর্তীতে পিপিআর-২০০৮ অনুযায়ী ই-জিপি প্রক্রিয়ায় OTM পদ্ধতিতে ক্রয়ের নিমিত্তে টেন্ডার উম্মুক্ত ও বহিঃসদস্য বিশিষ্ট মূল্যায়ন কমিটি গঠন করা হয়। পিপিআর-২০০৮ এর বিধি ২৯(৩) এর নিয়মকে মাথায় রেখে ‘Country of Origin’ এর বিষয়টি মূল্যায়নে বিবেচনা করা হয়নি। যদিও টেন্ডারে কেবলমাত্র সুনির্দিষ্টভাবে একটি মাত্র ‘Country of Origin’ দেওয়া হয়নি।

অফিসের বিভিন্ন কাজের মাঝে টেন্ডারটি সঠিকভাবে যাচাই-বাছাই করার জন্য নির্দিষ্ট সময়ের মধ্যে টেন্ডারের কাজ শেষ করা সম্ভব না হওয়ায় অতঃপর Procuring Entity, Hope এর নির্দেশক্রমে টেন্ডারটির Validity & Security Extension করে। টেন্ডারটিতে ৫টি প্রতিষ্ঠান বিট করলেও Walton ও Fauna নামক প্রতিষ্ঠান Tender Extension Request গ্রহণ করেনি। ০৩ (তিন) টি প্রতিষ্ঠানের মধ্যে Global Brand ও Smart নামক প্রতিষ্ঠানের কাগজপত্রের ঘাটতি থাকায় টেকনিক্যালি Non-Responsive হয়।

পিপিআর-২০০৮ মোতাবেক দরপত্রের সকল শর্তাবলী পূরণ করায় সর্বনিম্ন দরদাতাকে কার্যাদেশ প্রদান করা হয়।সুতরাং, এই পুরো প্রক্রিয়ার মাধ্যমে পিপিআর-২০০৮ এর সকল নিয়ম পরিপালন করা হয়। অন্যদিকে Walton নামক প্রতিষ্ঠান পল্লী সঞ্চয় ব্যাংকের আরও একটি টেন্ডারের মাধ্যমে এসি ক্রয়ের কাজ পায়। কিন্তু তাঁদের এসি সার্ভিস নিয়ে পল্লী সঞ্চয় ব্যাংক হতাশ। প্রায়ই তাঁদের এসি নষ্ট হতে দেখা যায়। বারংবার তাদের বলা হলেও আশানুরুপ সেবা পাওয়া যায়না।

উল্লেখ্য নাম প্রকাশে অনিচ্ছুক একটি প্রতিষ্ঠান পল্লী সঞ্চয় ব্যাংকের টেন্ডারের মাধ্যমে রাউটার ক্রয়ের কাজ পায়। এক্ষেত্রে তাঁদের সার্ভিস মোটেও সন্তোষজনক নয়। তাদেরকে পল্লী সঞ্চয় ব্যাংক থেকে বারংবার পত্র দেওয়া হলেও তারা ব্যাংককে সার্ভিস প্রদানে ব্যর্থ হয়। সর্বশেষ তাদেরকে PG কর্তন করার জন্য চূড়ান্ত পত্র প্রেরণ করা হয়। পরবর্তীতে পিপিআর-২০০৮ এর নিয়ম মেনে তাদেরকে ব্ল্যাক লিষ্ট করা হবে।

সর্বোপরি, মাননীয় প্রধানমন্ত্রীর এ ব্যাংকের সকল কার্যক্রম সঠিকভাবে না জেনে ঢাকা পোস্ট অনলাইন পত্রিকায় যে খবর প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ ভুয়া, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত এবং সরকারী এ প্রতিষ্ঠানের ভাব-মূর্তি ক্ষুন্ন করেছে। পল্লী সঞ্চয় ব্যাংকের পক্ষ হতে আমরা এই নিউজের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মেয়র তাপসের ডেঙ্গু আক্রান্তের সংখ্যা মনগড়া

নিজস্ব প্রতিবেদক: ২০১৯ সালের তুলন...

গাছপাকা পাকা আম চিনার উপায়

লাইফস্টাইল ডেস্ক: চলছে আমের মৌসুম...

তিন জেলায় বজ্রপাতে ৭ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে তিন জে...

প্রধান প্রকৌশলীসহ ৫ কর্মকর্তাকে নোটিশ

সিরাজগঞ্জ প্রতিনিধি :দরপত্রে অনিয়...

এমপি আনোয়ারুল আজিমের অবস্থান মুজাফফরাবাদে

নিজস্ব প্রতিবেদক: ভারতে চিকিৎসা ন...

ভিসা ছাড়াই রাশিয়া যেতে পারবে ভারতীয়রা!

আন্তর্জাতিক ডেস্ক: ভারত ও রাশিয়ার...

ট্রাম্প গণতন্ত্রের জন্য হুমকি

আন্তর্জাতিক ডেস্ক: আসন্ন প্রেসিডে...

পাকিস্তান সফরের ইচ্ছা কোহলির

ক্রীড়া ডেস্ক: আইসিসি ও এসিসির টুর...

সুখবর দিলেন শাকিব খানের ‘প্রিয়তমা’

বিনোদন ডেস্ক: বিয়ে করছেন চিত্রনায়...

লাইফস্টাইল
বিনোদন
খেলা